শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

ঈদের আগে “গরম” মসলার বাজার

ভয়েস নিউজ ডেস্ক:

আগামীকাল পবিত্র ঈদুল আযহা। ঈদের আগে গরম রাজধানীর মসলার বাজার।

বুধবার (২৮ জুন) রাজধানীর কাপ্তান বাজার, যাত্রবাড়ী পাইকারি বাজার ঘুরে দেখা যায়, পেঁয়াজ, রসুন, শুকনা মরিচ, হলুদ, আদা, এলাচ, দারুচিনিসহ বিভিন্ন মসলার দাম বেড়েছে। আদা ও রসুনের দামও বেড়েছে দ্বিগুণের মতো। প্রতি কেজি জিরা ৮৭০ টাকা থেকে ১ হাজার টাকায় বিক্রি হচ্ছে। শুকনা মরিচ ৪৯০ থেকে ৫৫০ টাকা কেজি, দেশি পেঁয়াজ ৬৮ থেকে ৭৫ টাকা কেজি, ভারতীয় পেঁয়াজ ৪৫- ৫০ টাকা কেজি, রসুন ১৫০-১৮০ টাকা, লবঙ্গ ১৫০০ -১৬০০ টাকা। দারুচিনি ৬০০- ৬৫০ টাকা। সাদা এলাচ ২৯০০-৩১০০ কেজি, আদা ২৫০ থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

কাপ্তান বাজারের ক্রেতা মিজান মালিক ও তার স্ত্রী হাসিনা জামান বলেন, বাজারে প্রতিটি মসলার দামই বেড়েছে। আমাদের মতো স্বল্প আয়ের মানুষের এতো দামে মসলা কিনতে হিমশিম খেতে হচ্ছে।

কাপ্তান বাজারের মসলা ব্যবসায়ী জাহাঙ্গির হোসেন বলেন, আমরা যেদামে পাইকারি মসলা কিনি তার চেয়ে সমান্য লাভে মসলা বিক্রি করি। আমাদের তো করার কিছু নেই।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান বলেন, পণ্যের মূল্য নিয়ন্ত্রণে আমাদের মনিটরিং কার্যাক্রম চলছে। ঈদ উপলক্ষে মনিটরিং ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। যাতে নির্ধারিত মূল্য ঠিক থাকে।

ভয়েস / জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION